Monday, December 18, 2017

জঙ্গি হিসেবে মোয়াজ্জিনকে ফাঁসিয়ে অর্থ আদায়ের চেষ্টা, গ্রেফতার ৪

স্বদেশবার্তা ডেস্কঃ নারায়ণগঞ্জের ফতুল্লায় এক মসজিদের মোয়াজ্জিনকে জঙ্গি হিসেবে ফাঁসিয়ে র‌্যাবের কাছ থেকে অর্থ আদায়ের চেষ্টার অভিযোগে চার প্রতারককে গ্রেফতার করা হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী লিফলেট, নকল ইয়াবা ও ফেনসিডিল তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- মাদারীপুর জেলার কালকিনী এলাকার রুবেল হাওলাদার (২২), বরিশাল জেলার কলাপাড়া এলাকার কামরুল ইসলাম ওরফে রুবেল (৩০), কিশোরগঞ্জের আল আমিন (২০) ও কুমিল্লা জেলার দাউদকান্দির মোতালেব (৪৮)।

রোববার বিকাল থেকে রাত পর্যন্ত ফতুল্লার কোতালেরবাগ ও শিবুমার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

সোমবার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শাকিল আহমেদ।

তিনি বলেন, কামরুল ইসলাম রুবেল র‌্যাবকে জানান ফতুল্লার কোতালেরবাগ কবরস্থান মসজিদের মধ্যে কিছু হুজুর প্রায় সময় গোপন বৈঠক করে এবং তারা জঙ্গি কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত।

সাধারণ মানুষের কাছে ওই আলেমরা জঙ্গিবাদ সংক্রান্ত উগ্রবাদী লিফলেট বিতরণ করে দাবি করে রুবেল একটি লিফলেটের কপি র‌্যাবের কাছে সরবরাহ করে।

এরপর র‌্যাব সদস্যরা ফতুল্লার শিবুমার্কেট ও কোতালেরবাগ এলাকায় গিয়ে তদন্ত শুরু করেন।

এক পর্যায়ে তথ্যের সত্যতা না পেয়ে তথ্যদাতা রুবেলকে আটক করে র‌্যাব। এরপর তিনি র‌্যাবকে জানান, সহযোগীদের নিয়ে মসজিদের ইমাম ও মোয়াজ্জিনকে জঙ্গি মামলায় জড়িয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে অর্থ আদায়ের পরিকল্পনা করেছিলেন তিনি। এজন্য ভুয়া লিফলেটগুলো তৈরি করেছিলেন।

পরে তাদের তথ্যের ভিত্তিতে কোতালেরবাগ কবরস্থান মসজিদের ভেতর থেকে ৯৭টি লিফলেট উদ্ধার করে র‌্যাব।

র্যাব জানায়, জিজ্ঞাসাবাদে রুবেল নকল মাদক তৈরি করে তা বিক্রির কথা জানান।

পরে রুবেলকে নিয়ে অভিযান চালিয়ে তার তিন সহযোগীকে গ্রেফতার করে র‌্যাব।

এ সময় তাদের কাছ থেকে তিন হাজার ৩৫০টি জিনেক ট্যাবলেট, ইয়াবার সুগন্ধির মতো ক্যামিকেল ও ফেনসিডিল তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

শেয়ার করুন

0 comments: